সেন্টমার্টিনের ১০টি হোটেলের নাম ও ভাড়া

সেন্টমার্টিন হলো বাংলাদেশের একটি দ্বীপ। বর্তমান সময়ের একটি পর্যটক কেন্দ্র যেখানে মানুষ ঘোরাঘুরি করতে যায়। সেখানে সাধারণ মানুষ শীতকালের যে সিজনটা আছে সেই সময়  ভ্রমণ করে থাকে। আমরা যারা এখনো যায়নি বা যাওয়ার জন্য প্ল্যান আছে। তো সেই ক্ষেত্রে আমাদের সেখানকার কিছু তথ্য অবশ্যই জানা জরুরী।  সেন্টমার্টিনে সাধারণত সব ধরনের হোটেল পাওয়া যায় ভি আই পি, মধ্যবিত্ত, নিম্নবিত্ত সব ধরনের হোটেলে পাওয়া যায়। 

তো আমরা যারা সেন্টমার্টিন যাওয়ার জন্য খুব আগ্রহী। তাদের জন্য এই পোস্টটি একটি উপকারী পোস্ট হবে। কারণ যেকোনো একটি নির্দিষ্ট স্থানে গেলে তার যাবতীয় সম্পর্কে কিছু ধারনা জানা থাকলে সেটা নিজের জন্য অনেক ভালো। যাতে নিজের সামর্থ্য অনুযায়ী কিছু করা যায়। সেন্টমার্টিনে আপনার একেক হোটেলের  মূল্য একেক রকম যেমন ১০০০ টাকা থেকে শুরু করে ২০ হাজার টাকা পর্যন্ত আছে। তো চলুন দেখে নেই সেন্টমার্টিন এর কোন হোটেলের ভাড়া কত টাকা। 

সেন্টমার্টিনে কোন হোটেলের ভাড়া কত

১. দ্বীপান্তর বিচ রিসোর্টঃ 

  • এই রিসোর্ট সেন্টমার্টিনের সবচেয়ে ভালো মানের  রিসোর্ট এর মধ্যে একটি। আপনি যদি আপনার ফ্যামিলি সহ এখানে যান তাহলে আপনার জন্য সবচেয়ে ভালো একটি রিসোর্ট এই দ্বীপান্তর রিসোর্ট। এর ভাড়া ৫ হাজার থেকে ৭ হাজার পর্যন্ত নিয়ে থাকেন যার কাছ থেকে যেমন নিতে পারে। 

২. ব্লু মেরিন রিসোর্টঃ

  •  ব্লু মেরিন রিসোর্ট হল সবচেয়ে ভিআইপি একটি হোটেল যে হোটেলে আপনি সব ধরনের সুবিধা পাবেন। এই হোটেলটিতে অনেক জোন আছে আপনি চাইলে যা খুশি করতে পারবেন। এই হোটেলের ভাড়া হচ্ছে ৫ হাজার থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত। 

৩. সমুদ্র বিলাস রিসোর্টঃ 

  • সমুদ্র বিলাস রিসোর্ট মোটামুটি মধ্যবিত্তদের জন্য সবচেয়ে ভালো একটি হোটেল। এই রিসোর্টটি হুমায়ুন আহমেদ এর বাড়ি তে অবস্থিত। এই রিসোর্টের ভাড়া হচ্ছে ৩৫০০ টাকা থেকে ৪ হাজার টাকা পর্যন্ত। 

৪. কোরাল ভিউ রিসোর্টঃ

  • এই রিসোর্টটি নৌবাহিনী পরিচালনা করেন। এই হোটেলটির নিরাপত্তা সবচেয়ে বেশি। এর ভাড়া হচ্ছে ২৫০০ টাকা থেকে ৫ হাজার টাকা পর্যন্ত । 

৫. নীল দিগন্তে রিসোর্টঃ 

  • হোটেলটি পরিবেশ বান্ধব কিন্তু হোটেলটি টিনশীড দ্বারা গঠিত । এই হোটেলটি আপনাদের  জন্য ভালই হবে। এই হোটেলের ভাড়া হচ্ছে ২০০০ থেকে ৪ হাজার টাকা পর্যন্ত। 

৬. হোটেল প্রাসাদ প্যারাডাইসঃ 

  • এই হোটেলটি ব্লু মেরিন রিসোর্টের সাথে আপনি যদি কম দামে ভালো একটি হোটেল চান তাহলে হোটেল প্রাসাদ প্যারাডাইস এ গিয়ে উঠতে পারেন। এই হোটেলটির ভাড়া হচ্ছে ২০০০ থেকে ৪ হাজার টাকা পর্যন্ত। 

৭. সমুদ্র কুটির রিসোর্টঃ

  • এই রিসোর্টটি সেন্টমার্টিন এর মাঝামাঝি জায়গায়। আপনি যদি অল্প টাকার মধ্যে কোন রিসোর্ট নিতে চান তাহলে সমুদ্র কুটির রিসোর্ট টিম সিলেক্ট করতে পারেন। এই হোটেলের ভাড়া হচ্ছে ২০০০ থেকে ২৫০০ টাকা পর্যন্ত। 

৮.  দি আটলান্টিক  রিসোর্টঃ 

  • আপনি চাইলে এই হোটেলটিতে ও যেতে পারেন কারণ এই হোটেলটি খুব সুন্দর সার্ভিস দিয়ে থাকেন। এই হোটেলটির ভাড়া হচ্ছে ১৫০০ থেকে ২৫০০ টাকা পর্যন্ত। 

৯. প্রিন্স হ্যাভেন রিসোর্টঃ 

  • যারা একেবারে অল্প ঢাকার হোটেল চান তারা এই প্রিন্স হ্যাভেন রিসোর্ট যেতে পারেন । কারণ এই হোটেলের ভাড়া হচ্ছে ১০০০ থেকে ২৫০০ টাকা পর্যন্ত । 

১০. হোটেল সী ইনঃ 

  • যাদের সেন্টমার্টিন যাওয়ার বাজেট একেবারে কম শুধু তারাই হোটেলটিতে যেতে পারেন। হোটেলটিতে বেশি সুবিধা পাবেন না। এই হোটেলটির ভাড়া হচ্ছে ১০০০ থেকে ১৮০০  টাকা পর্যন্ত। 

তাহলে আপনারা যদি সেন্টমার্টিন যেতে চান তাহলে এই হোটেল গুলোতে যেতে পারেন। এই পোস্টটি যদি ভালো লাগে তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন। আর যদি কোন ভুল থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন। 

 

Leave a Comment