ঢাকার সবচেয়ে জনপ্রিয় ১০ টি রেস্টুরেন্টের এর নাম ও ঠিকানা

ঢাকা শহর হচ্ছে আমাদের বাংলাদেশের একটি রাজধানী। এই রাজধানীতে অনেক মানুষের বসবাস, সেই সাথে বাহিরের মানুষগুলোর যাতায়াত তো অবশ্যই আছে। তো ঢাকায় যেসব জনপ্রিয় রেষ্টুরেন্টগুলো আছে তা আমাদের অনেকের জানা নেই। অনেকে ঢাকায় ঘুরতে গিয়ে খুঁজে থাকেন যে কোন রেস্টুরেন্টে গেলে আমাদের ভালো হবে। ঢাকা শহর হচ্ছে একটি মেগাসিটি যেখানে সব ধরনের লোকের বসবাস রয়েছে।  আশা করি তাদের জন্য এই পোস্টে অনেক উপকারে আসবে।

তো আমরা যারা নতুন ঢাকা শহরে যাই গিয়ে কোন রেস্টুরেন্টের নাম জানিনা অথবা কোথায় কোন রেস্টুরেন্ট আছে এ সম্পর্কে আমাদের কোনো ধারণা নেই। তো আজকে এই পোস্টের মাধ্যমে আপনাদের ঢাকার কিছু জনপ্রিয় হোটেলের তালিকা তুলে ধরবো এবং রেস্টুরেন্ট সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল

  • এই হোটেলটি অবস্থিত রাজধানীর কারওয়ান বাজারের সাথে। এই হোটেলটি বাংলাদেশের মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয় ও ভিআইপিদের জন্য সবচেয়ে ভালো একটি  হোটেল। এই হোটেলটি সরকারের মালিকানাধীন, একটি হোটেল প্রতিষ্টিত হয় হাজার ১৯৭৭ সালে। এই হোটেলে আপনি যাবতীয় সকল ধরনের সুবিধা পাবেন কারণ এটি একটি ভিআইপি হোটেল। আপনি চাইলে এই হোটেলের সাথে যোগাযোগ করতে পারেন যোগাযোগ নাম্বার হচ্ছে ৮১১১০০৫, ৮১১২০১১।

 হোটেল দি ক্যাপিটাল

  • এই হোটেলটি অবস্থিত ঢাকার নয়াপল্টনে। এই হোটেলটিতে রয়েছে সব ধরনের সুবিধা, যেমন বাইরের লোক এসে হোটেলটির অনেক সুনাম করেছেন। এই হোটেলটি মালিকানাধীন একটি হোটেল, হোটেলটিতে রয়েছেন ফ্রি ওয়াইফাই, গাড়ি পার্কিং এর সুব্যবস্থা, ব্রেকফাস্ট এর সুযোগ আরও বিভিন্ন সুবিধা রয়েছে। সাথে যোগাযোগ করতে চাইলে যোগাযোগ নম্বর হচ্ছে ০১৭২১-৫৯৫৫৬৮।

গ্র্যান্ড ঢাকা হোটেল

  • হোটেলটি অবস্থিত উত্তরা ৯ নম্বর সেক্টরে। এই হোটেলটি ঠিক ঢাকা হযরত শাহজালাল ইন্টারন্যাশনাল বিমানবন্দর পাশেই। এই হোটেলটি একটি ভিআইপি হোটেল আপনি চাইলে হোটেল ভাড়া নিতে পারেন। এই হোটেলটিতে আপনি পাবেন বিভিন্ন ধরনের সুবিধা। হোটেলটির সাথে যোগাযোগ করতে চাইলে ০১৮২২-৮৯৪০৬২ এই নম্বরে যোগাযোগ করতে পারেন।

হোটেল ডি মেরেডিয়ান লিমিটেড

  • এই হোটেলটি অবস্থিত উত্তরায়। এই হোটেলটি থেকে মাত্র ৪ কিলোমিটার দূরে হরযত শাহাজালাল বিমানবন্দর। আপনি যদি বিদেশ যাওয়ার উদ্দেশ্যে কোন হোটেলে রাত থাকতে চান তাহলে এই হোটেলটিতে গিয়ে উঠতে পারেস। এর সাথে যোগাযোগ করতে আপনাকে +৮৮০ ২-৫৮৯৫২০১ এই নাম্বারে কল করে জানতে পারেন এয়ারটেল এর বিস্তারিত সব কিছু।

এরো-লিংক ইন্টারন্যাশনাল লিমিটেড

  • এই হোটেলটি অবস্থিত রবীন্দ্র সরণি ঢাকা রোড এ। এই হোটেলটি কেউ রয়েছে অনেক সুন্দর পরিবেশ আপনি চাইলে হোটেলটিতে উঠতে পারেন। হোটেলে রয়েছে অনেক কিছুর ব্যবস্থা বিস্তারিত জানতে ০১৯২২-৫৯৪৪৪৫ এই নম্বরে কল করে জানতে পারেন।

রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন

  • এই হোটেলটি অবস্থিত যমুনা ফিউচার পার্ক এর সাথে। ঢাকার জনপ্রিয় হোটেল গুলোর মধ্যে যদি কোন হোটেল থাকে তাহলে রেডিসন ব্লু  ওয়াটার গার্ডেন হোটেল কে প্রথম সারিতে দিতে হবে। এই হোটেলটি থেকে ৫ কিলোমিটার দূরেই হরযত শাহ জালাল বিমান বন্দর । এই হোটেলটির সাথে যোগাযোগ করতে চাইলে ০৬৬২৯-৮৩৪৫৫৫ এই নম্বরে যোগাযোগ করে বিস্তারিত সম্পর্কে জেনে নিতে পারেন।

লা মেরিডিয়ান ঢাকা

  • এই হোটেলটি দেশের শীর্ষস্থানীয় হোটেল এর মধ্যে একটি। এই হোটেলটি অবস্থিত উত্তরা ২ নাম্বার সেক্টরে। মিরপুর জাতীয় স্টুডিয়াম এর সাথেই এই লা মেরিডিয়ান হোটেল আপনি চাইলে +৮৮০ ৯৬৩৮৯০০০৮৯ এই নম্বরে যোগাযোগ করে হোটেল সম্পর্কে বিস্তারিত জেনে নিতে পারবেন।

ইন্টারকন্টিনেন্টাল হোটেল

  • রাজধানীর পুরাতন হোটেলের মধ্যে একটি হোটেল। এই হোটেলটিতে আপনি সকল ধরনের সুবিধা পাবেন। হোটেলটির নাম পূর্বে ছিল রূপসী বাংলা হোটেল পরবর্তীতে ইন্টারন্যাশনাল ভাবে এর নাম দেয়া হয়েছে ইন্টারকন্টিনেন্টাল হোটেল। এই হোটেলটি অবস্থিত  শাহবাগ চত্বর, সরোয়ারদী উদ্যান, রমনা পার্ক, ঢাকা ক্লাব। এই হোটেলটির ঠিকানা হচ্ছে +৮৮০ ২-৫৫৬৬৩০৩০ ।

হোটেল সিটি হোমস

  • হোটেল সিটি হোমস এটি অবস্থিত ৬ নাম্বার সেক্টর, উত্তরা মডেল টাউন,ঢাকা। হোটেলটিতে রয়েছে বিশেষ সুবিধা যেকোনো ধরনের সুবিধা। হোটেলটি আপনাকে ২৪ ঘন্টা সার্ভিস দিবে হোটেলটির সাথে যোগাযোগ করতে চাইলে  ০১৯৭৮-৫৬৯২৯৮, ০১৩১২-৫৬৯২৯৮ এই নম্বরে যোগাযোগ করে হোটেল কর্তৃপক্ষ দের সাথে যাবতীয় বিষয়ে বিস্তারিত জানতে পারবেন।

দি ওয়েস্টিন হোটেল

  • এই হোটেলটি অবস্থিত ঢাকার গুলশান এভিনিউতে। হোটেলটি বাংলাদেশের সবচেয়ে উঁচু ভবনের মধ্যে অবস্থিত। এই হোটেলটিতে রয়েছে যাবতীয় সকল ধরনের সুবিধা আপনি চাহিবা মাত্র সবকিছু পেয়ে যাবেন। এই হোটেলটির সাথে যোগাযোগ করতে চাইলে ০২২২২-২৯১৯৮৮ এই নম্বরে যোগাযোগ করে হোটেল কর্তৃপক্ষ তাদের সাথে যাবতীয় বিষয়ে আলোচনা করে বিস্তারিত সম্পর্কে জানতে পারবেন।

এই পোস্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করবেন। এবং যদি কোন তথ্য ভুল থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন ভুলগুলো তাৎক্ষণিক ভাবে সংশোধন করে দেওয়া হবে।

Leave a Comment