জিপি ইন্টারনেট অফার দেখার নিয়ম

আমরা জানি বর্তমানে সারা বাংলাদেশের গ্রামে গঞ্জে শহরে সব জায়গাতেই গ্রামীণফোন খুব জনপ্রিয় ইন্টারনেট সার্ভিস কোম্পানি । বর্তমানে এমন অবস্থা যে আমাদের দেশের জেলে ,কুমার, কামার, দিনমজুর, ছাত্র-ছাত্র, শিক্ষক-শিক্ষিকা সব ধরনের পেশার মানুষ গ্রামীন সিম ব্যবহার করে থাকেন। বিশেষ করে গ্রামীণ এলাকায় গ্রামীন সিম বেশি পরিচিতি লাভ করেছেন। আপনার সিমে ও কিছু অফার আছে যেগুলো আপনি দেখতে পারবেন।


আমরা অনেকেই আছি যারা গ্রামীন সিমের অফার গুলো দেখার অনেক চেষ্টা করে কিন্তু দেখতে পারিনা। তাই আমরা আপনাদের কে কিছু সহজ নিয়ম এখানে তুলে ধরব যা অনুসরণ করলে আপনি বান্ডেল অফার এবং কি খুব কম দামে অফারগুলো নিতে পারবেন খুব সহজেই । তাই আসুন আমরা ভালো করে লাইনগুলো পড়ে বুঝে জিপি ইন্টারনেট অফার গুলো দেখে নেই।

জিপি ইন্টারনেট দেখার  নিয়ম

 ইন্টারনেট ব্যালেন্স চেক করার জন্য আপনাকে ডায়াল করতে হবে *১২১*১*৪# । এছাড়াও আপনি জিপি অ্যাপ দিয়ে যাবতীয় সকল অফার এবং আপনার সুবিধা মত যত অফার কাছে সব উপভোগ করতে পারবেন। আপনাদের জন্য যে সকল সেবা এবং জিপি ওয়েবসাইটের কিছু কোড আছে যেমন USSD, SMS, IVR, MY GP, WOW BOX ইত্যাদি। আপনি ইন্টারনেট প্যাক কেনার সময় আপনার দুইটি অপশন থাকবে Pre paid & post paid যেকোনো একটিতে ক্লিক করতে হবে।

ইন্টারনেট প্যাক কেনার নিয়ম

ইন্টারনেট প্যাক কেনার সময় যদি আপনার প্যাকটি অটো রিনিউ হয়ে যায় বা ভুলবশত হয়ে যায় তখন আপনি যা করবেন। তখন আপনি আপনার এসএমএস অপশনে গিয়ে  অটো রিনিউ বন্ধ করার জন্য আপনি OFF লিখে ২৫০০০ এ SMS করে অথবা *১২১*৩০৪৩# ডায়াল করে আপনি আপনার অটো রিনিউ বন্ধ করতে পারবেন।

আপনার যদি হঠাৎ করে ইন্টারনেট শেষ হয়ে যায় তখন যদি আপনার ব্যালেন্সে টাকা থাকে তাহলে ওইখান থেকে আপনার ১.১৬৫ প্রতি ১ mb তে চার্জ হিসাবে কেটে নেওয়া হবে ।  আপনি ইন্টারনেট স্পিড চেক করতে পারবেন http://www.speedtest.net ( চার্জ প্রযোজ্য ) এই লিংকে অনেকগুলো এমবি অফার আছে যেগুলো দিয়ে আপনি স্পিড চেক করতে পারবেন।

রিচার্জে ইন্টারনেট প্যাক

জিপিতে নির্দিষ্ট পরিমাণ রিচার্জে ইন্টারনেট চালু আছে যে রিচার্জ গুলো করলে আপনার ইন্টারনেট প্যাক সরাসরি চালু হবে। আবার এই রিচার্জ গুলো অ্যাক্টিভেশন হবে শুধুমাত্র প্রিপ্রেইড গ্রাহকদের জন্য রিচার্জ ভিত্তিক ফেক্সি লোড সিমের মাধ্যমে এই প্যাক গুলো গ্রহণ করা সম্ভব। যদি অন্য কোন মাধ্যমে রিচার্জ করা হয় তাহলে এই প্যাক অ্যাক্টিভ হবে না ফ্লেক্সিলোড আপনার একাউন্টে গিয়ে ব্যালেন্স জমা হবে। 

Leave a Comment