বাংলাদেশ বিমান টিকেটের দাম ২০২২

আমরা যারা সবসময় বিমানে ভ্রমণ করে থাকি বা ভ্রমণ করার জন্য বাংলাদেশ বিমান কে বেছে নেন তারা সবসময় এই টিকিটের দাম খুঁজে থাকেন। বর্তমানে বাংলাদেশের বিমান টিকেটের দাম জানার জন্য অনেকেই অনেক জায়গায় খুঁজে থাকি এবং বিমান ব্যবস্থা থাকাতে আমরা খুব সহজেই এক জায়গা থেকে আরেক জায়গায় যাওয়া খুব সহজ বা ভ্রমণ করা খুব সুবিধা হয়। বাংলাদেশ বিমান টিকিটের দাম সম্পর্কে এখানে বিস্তারিত আলোচনা করা হবে এবং টিকিটের মূল্য দেয়া হবে আশা করি এখান থেকে আপনারা সব সমস্যার সমাধান পেয়ে যাবেন।

একটি বিষয় কথা জেনে রাখা ভালো সেটা হচ্ছে বিমান বাংলাদেশ এর কাজ পরিচালনার মেইন হাব হচ্ছে শাহজালাল ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট এছাড়াও আরও দুটি সেকেন্ডারি হাব হল কক্সবাজার বিমান এয়ারলাইন্স, চট্টগ্রাম শাহ আমানত ইন্টারন্যাশনাল ইয়ারপোর্ট এবং সিলেট ওসমানী ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট। তাহলে আজকে আমরা জানব ঢাকা থেকে বিভিন্ন জায়গায় বিভিন্ন দেশে যাতায়াতের ক্ষেত্রে বিমান ভাড়া সম্পর্কে বিস্তারিত সঠিক ভাবে জানবো। আপনাদের কাছে অনুরোধ করবো আপনারা পুরো পোস্টটি একদম শেষ পর্যন্ত পড়বেন তাহলে আপনারা বিস্তারিত জানতে পারবেন এবং বর্তমানের যে টিকিট মূল্য টা কেমন আছে সেগুলো সম্পর্কে দেখতে পারবেন ।

বিমানের টিকিট মূল্য

বর্তমানে আমরা সবাই অনলাইনের মাধ্যমে সব কিছু করার চেষ্টা করি কারণ অনলাইনে সবকিছু খুব সহজেই খুঁজে নেওয়া যায় বা করা যায়। অনলাইনের মাধ্যমে আপনি স্বল্পসময়ের মাধ্যমেই একটি কাজ শেষ করতে পারবেন বা আপনি যে কোন কাজ করার সময় এই অনলাইনের কোন প্রয়োজনীয় কাজ করতে পারবেন খুব সহজে । বিমানের টিকিটের মূল্য সেটা আসলে নির্ধারণ করা থাকে শুধু বর্তমান সময়ের জন্য যেটা পরবর্তীতে চেঞ্জ হতে পারে বা দাম কমতে পারে বা বেশি হতে পারে যাই হোক বর্তমান মূল্যের সাথে কখনোই মিলবে না। টিকিটের দাম মূলত তারিখ ও সময় এর উপর ভিত্তি করে উঠানামা করে। বর্তমানে যে মূল্য আছে আশা করি সে সঠিক মূল্য এখান থেকে জেনে নিতে পারবেন বিস্তারিত ।

ইন্টারন্যাশনাল ফ্লাইট এর টিকিট মূল্য

ইন্টারন্যাশনাল ফ্লাইট বিভিন্ন দেশের ফ্লাইট  হচ্ছে যেমন ইকোনোমি ও বিজনেস ক্লাসে ঢাকা থেকে আবুধাবি টিকিটের মূল্য ৭৫০০০ থেকে ৮০০০০ হাজার টাকা। আবার ঢাকা থেকে কলকাতার ইকোনোমি বিজনেস ক্লাসে ১৫০০০ থেকে ২০০০০ হাজার টাকার ভেতরে। আবার ঢাকা থেকে কুয়ালালামপুর টিকিটের মূল্য হচ্ছে ১৭০০০থেকে ২১০০০ হাজার টাকার মধ্যে। ঢাকা থেকে সৌদি আরব টিকিটের মূল্য ৮০০০০ থেকে ১০০০০০ বা এক লক্ষ টাকার মধ্যে।

লোকাল ফ্লাইট এর টিকিট মূল্য

ঢাকা টু কক্সবাজার বর্তমান সময়ের একটি ভালো জায়গা এবং কমন একটি জায়গা । ঢাকা টু কক্সবাজার এয়ার টিকেট মূল্য ৬৫০০ থেকে ৭০০০ টাকা এর মধ্যে। ঢাকা থেকে চিটাগাং এর মূল্য হচ্ছে ৪০০০ থেকে ৫০০০ হাজার টাকা পর্যন্ত। ঢাকা থেকে সিলেট টিকেট মূল্য হচ্ছে ৫০০০ থেকে ৭০০০ হাজার টাকার ভিতরে। এবং ঢাকা থেকে বরিশালের টিকিটের মূল্য হচ্ছে ৬৫০০ থেকে ৭০০০ টাকার মধ্যে।

আপনি অনলাইনের মাধ্যমে যদি টিকিট কাটেন তাহলে আপনি অবশ্যই কিছু ডিসকাউন্ট পাবেন যেকোনো টিকিটের মূল্যের সাথে। উপরের সব ধরনের টিকিট এর মূল্য দেওয়া আছে ভিআইপি, মধ্যবিত্ত এবং নিম্নবিত্ত সবধরনের টিকিট দেওয়া আছে এখন আপনাদের যার যার সামর্থ্য এর মধ্যে টিকিট কাটতে পারবেন। সব জিনিসের উঠানামার বিষয় কিন্তু অবশ্যই আছে।

তাই আরেকটি কথা হচ্ছে বর্তমান এই যে টিকেটের মূল্য দেওয়া আছে সময় ও তারিখ এর উপর ভিত্তি করে টিকিটের সেটা উঠা-নামা করতে পারে। জানিনা আমি এই পোস্টের মাধ্যমে আপনাদের মাঝে কতটুক ভালো করে তুলে ধরতে পারলাম । এই পোস্টের মাধ্যমে যদি কোন ভুল থেকে থাকে তাহলে কমেন্টে জানাবেন ভুল ঠিক করার চেষ্টা করব এবং পোস্টটি ভাল লাগলে অবশ্যই শেয়ার করবেন।

Leave a Comment